মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬

জেনে নিন মোবাইলের পাওয়ার অন হয়না মাদার বোড সট এবং সমাধান।


আসছালামু আলাইকুম, আজ আপনাদের জন্য নিয়ে এলাম মোবাইলের পাওয়ার অন হয়না মাদার বোড সট এর সমাধান কি ? আমার মোবাইেলর হাডওয়ার সম্পার্কে যতটুকু জ্ঞান আর্জন হয়েছে তা থেকে টিপস দিচ্ছি ভুলহলে আমাকে জানাবেন বাকীটা আপনার কাজ থেকে শিখে নিবো। এখন কাজের কথায় আসি,
সাধারনত মোবাইল মাদার বোড সট বলতে বুজায় , মাদার বোডের আইসি বা কোন পার্স নষ্ট হয়ে নেগেটিভ পোজিটিভ এক হয়ে যাওয়া / একটার সাথে আর একটা লেগে যাওয়া। মাদার বোড সট থাকলে মোবাইল অন হবে না, অন হলেও ব্যাটারীর চার্জ থাকবে না এবং সেট গরম হবে।
মাদার বোড মাপার নিয়মাবলি - মিটারের   X-10 রেখে মাদার বোডের ব্যাটারী কানেকটরের দুই পাসে পা N/P পিনে সাথে ধরে মাপতে হবে, যদি দুইও পাশে মিটারের মান সমান দেখায় তা হলে বুজতে হবে মাদার বোড সট।
সট থাকলে সমাধান - থিনার দিয়ে মাদার বোড টি ভাল ভাবে পরিস্কার করতে হবে, এর পর হট গান দিয়ে হালকা হিট দিতে হবে। এর পরেও যদি সট না কাটে তাহলে খেয়াল করে দেখতে হবে মাদার বোডে কোন পার্স পোরা আছে কিনা, তা খুজে বের করে তুলে ফেলতে হবে। ডিসপ্লের লাইন একটার সাথে আর একটা লেগে আছে কিনা,যিদ থাকে তা ঠিক করে লাগাতে হবে, চার্জিং সকেটের পিন একটার সাথে আর একটা লেগে থাকলেও মাদার বোড সট হয়। তার পরেও যদি সট না কাটে কোন কিছু খুজে না পাওয়া গেলে পাওয়ার সাপ্লাই মাদার বোডে সংযোগ লাগিয়ে আইসি গুলির উপরে হাত রাখতে হবে, কোন পার্স গরম হলে বুজতে হবে ওটাই সট,ঐ পার্স টি তুলে হুবাহুব আর একটি পার্স যেভাবে ছিল সেভাবেই লাগালেই সট কেটে যাবে তখনই অন হবেই।
                                  আজ এ প্রর্যন্ত ভাল লেগে থাকলে লাইক/কমন দিন।

আরো জানতে  facebook,twitter,google+,tech technique সাইটে ভিজিড করুন www.raihan.gala@gmail.com এই ঠিকানয় ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন