মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬

জেনে নিন মোবাইলে চার্জ হয়না এবং সমাধান।

আজ আমি নিয়ে এলাম মোবাইলে চার্জ হয়না ও তার সমাধান। বিভিন্ন কমপানির মোবাইল সেট মার্কেটে বিক্রয় হচ্ছে,তাই চার্জিংন সমস্যাও বিভিন্ন রকম হয়। তবে সকল প্রকার মোবাইল সেটের জন্য নিচের কাজ গুলো করতে হবে।
সমাধান- ১। চার্জিং আইসি থিনার দিয়ে পরিস্কার করতে হবে। ২। মাদার বোডে চার্জিং কানেকটরের পয়েন্ট রাবার দিয়ে ঘসে দিতে হবে এবং চার্জিং বেইজ থেকে আইসি প্রযন্ত বোডে যে লাইন টানা আছে তা মেপে দেখতে হবে। ৩। মোবাইল সেটে চার্জার লাগিয়ে ভোলটেজ মাফতে হবে, চার্জ হওয়ার জন্য 3.7/ 4 ভোল্ট থাকতে হবে, যদি চার ভোল্ট না থালে বুজতে হবে চার্জিং আইসির সমস্যা, প্রথমে একটি নুতন আইসি লাগিয়ে দেখবেন অথবা আইসির সহযোগি পার্স গুলিকে ভাল ভাবে খেয়াল করে দেখতে হবে পোড়া আছে কিনা,  থাকলে ওটা তুলে একই রকমের পার্স লাগি  দিন। ৪। পাওয়ার আইসি থেকে সট হলে চার্জিং আইসি ভালো থাকলেও চার্জ হবে না সে ক্ষেত্রে প্রথমে চার্জিং আইসির ফিউজ যার সংযোগ পাওয়ার আইসির সাথে সেটি খুলে দিতে হবে, কানেকটরের পোজিটিব / p+ পিনের সাথে  4.1 জিনার ডায়ড লাগিয়ে চিকন তার দিয়ে চার্জিং সকেটের পোজিটিব পিনের সাথে সংযোগ লাগিয়ে দিন, নট চার্জিং অথবা যেকোন নোট দিলেও আমি 100% সিওর চার্জ হবেই।
বিঃ দ্রঃ কিছু সেট আছে 1 ভোল্টে চার্জ হয়।  চর্জিং সমস্যা না না কারনে হয়ে থাকে তবে মূল সমস্যা টা সংক্ষেপ করে লিখলাম, আমার এই লেখা টি কারও উপকারে আসলে আমাকে কমেন্ট এবং লাইক করুন।


 আরো জানতে  you tube,facebook,twitter,google+,tech technique,raihanzahir.Blogspot.com সাইটে ভিজিড করুন www.raihan.gala@gmail.com এই ঠিকানয় । raihanzahir.Blogspot.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন