বুধবার, ৩ আগস্ট, ২০১৬

শিলিং ফ্যান অথবা টেবিল ফ্যানের বাতাস আগের চেয়ে কম হচ্ছে করনিও কি?


আসছালামু আলাইকুম,বন্দুরা কেমন আছেন আল্লাহর ইচ্ছায় আমি ভালো আছি। আজ আপনাদের জন্য ছোট্টো একটি টিপচ নিয়ে এলাম,শিলিং ফ্যান অথবা  টেবিল ফ্যানের বাতাস আগের চেয়ে কম হচ্ছে, এখন করনিও কি ?
প্রথমে কারেন্ট সংযোগ বন্দো করে নিয়ে ,ফ্যান গুলোর ধুলা বালী / ময়লা  ভালো ভাবে পরিস্কার করুন, এরপর থিনার অথবা ক্রেরোসিন পরিস্কার কাপড়ের সাথে ভিজিয়ে ফ্যানের পাখা ও উপরের অংশ গুলো মুছে দিন। তবে আপনাকে খুব সতার কোতার সহিদ কাজটি করতে হবে, কোনো ভাবে থিনার / ক্রেরোসিন ফ্যানের ভিতরে গিয়ে কয়েলের গায় যেনো না লাগে, তানা হলে ফ্যানের কয়েলটি নষ্ট হয়ে যেতেপারে। এরপর ফ্যানের ক্যাপাসিটার টি ফেলে দিয়ে একই নাম্বারের একই ভাবে আর একটি নতুন ক্যাপাসিটার লাগিয়ে নিন, আপনার কাজ শেষ হলো এখন কারেন্ট সংযো দিয়ে দেখুন বাতাস অনেক বেরেছে। আমার এই টিপচ যদি ভাল লাগে তাহলে কমেন্ট করুন (এই কাজ টি আপনি যদি না পারেন তাহলে টেকনিসিয়ান দ্বারা করিয়ে নিবেন) । ভাল থাকুন এবং নিজে শিখুন অন্নকে শিখতে উৎসহ দিন।

 আরো জানতে  facebook,twitter,google+,tech technique সাইটে ভিজিড করুন www.raihan.gala@gmail.com এই ঠিকানয় ।        raihanzahir.blogspot.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন