বুধবার, ৩ আগস্ট, ২০১৬

জেনে নিন বিজলী চমকালে ইলেকট্রনিক্স যন্ত্রাংশ যাহাতে নষ্ট না হয় তার উপয় ।

আছালামু আলাইকুম, আপনারা কেমন আছেন,আমি আল্লাহর ইচ্ছায় ভালো আছি। আজ আমি জানাব কোন ইলেকট্রনিক্স যন্ত্রাংশ বিজলী চমকালে নষ্ট হওয়ার সম্বাবনা থাকে এবং করোনিও কি।
প্রথমে আপনার ঘরের কারেন্টের  মেইন সুইজের সাথে গ্রাউন লাইন আছেকিনা তা পরীক্ষা করুন, না থাকলে আজি সংযোগ লাগিয়ে নিন। আমরা জানি বৃষ্টি সময় বিজলী চমকানো সুরু হয়, তখন আপনার কমপিউটার,টিভি,ফ্যান,রাইস কুকার,মোবাইল,চারজার,টসলাইট ইত্যাদি ৯০ ভাগ নষ্ট হওয়ার সম্বাবোনা থাকে।
যখনি দেখবেন বিজলী সুরু হয়েছে সংগে সংগে আপনার ঘরের কারেন্ট লাইনের মেইন সুজটি অফ করে রাখুন এবং যতক্ষোন বিজলী চমকাবে ততোকক্ষন প্রযন্ত, এর পর মোবাইল সুইজ অফ করুন, টিভির প্লাগ খুলে রাখুন,টসলাইট,মোবাইল চারজার ইত্যাদি চারজে বসানো থাকলে তা খুলে ফেলুন।
 মনে রাখবেন আপনা জীবনের মূল্য অনেক বেশি, আমার যতটুকু অভিজ্ঞতা আছে তা থেকে বলছি ৩০ ভাগ দূরঘটোনা ঘটে ইলেকট্রনিক্স যন্ত্রাংশ বাস্ট হয়ে,তাই সতারকো থাকাভালো। এভাবে দ্বায়িত্নবান হলে ইলেকট্রনিক্স যন্ত্রাংশের লংজিবিটি বারবে এবং জীবনের ঝুঁকি কমে যাবে। আজ এ প্রযন্ত ,আমার এই লেখাটি ভালো লাগলে দয়াকরে কমেন্ট করুন

আরো জানতে  facebook,twitter,google+,tech technique সাইটে ভিজিড করুন www.raihan.gala@gmail.com এই ঠিকানয় ।          raihanzahir.blogspot.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন