মঙ্গলবার, ২ আগস্ট, ২০১৬

জেনে নিন মোবাইল সফটরের সমস্যা হলে কি কি লক্ষন দেখা যায় ও সমাধান।


আজ আপনাদের জন্য নিয়ে এলাম ছোট্টো একটি টিপচ, জেনে নিন মোবাইল সফটরের সমস্যা হলে কি কি লক্ষন দেখা যায় ।
লক্ষন গুলি- ১। অটো রিস্টাট ২। কন্টাক সার্ভিস ৩। ডিসপ্লেতে লেখা আসবেনা ৪। মোবাইল হ্যাং হবে ৫। অন হবে কিন্তু অফ হবেনা ৬। যে কোনো প্রকার লক হতে পারে ৭। ইনসাট সিম, সিম ডিলেকটেড ইত্যাদি লক্ষন দেখা দিতে পারে।
কন্ট্রাক সার্ভিস / হ্যাং / ইনসাট সিম এই জাতিয় সমস্যা হার্ড ওয়ারে ও হতে পারে, আগে চেক করে নিতে হবে, সমস্যা টা হার্ড ওয়ারের না সফটরের।
কন্ট্রাক সার্ভি হার্ডওয়ারে হলে কিপাট আইসি পরিবর্তন করতে হবে, মাদার বোডের জোরা রেস্টান্স গুলো পরিবর্তন করতে হবে, ডিসপ্লের কানেক টরের ফ্যাংগাস বা মরিচা জমলে তা পরিস্কার করতে হবে। আশা করি এই কাজ গুলি ঠিক ভাবে পরীক্ষা করতে পারলে কোনো না কোন যায়গায় এই সসমস্যার সমাধান হবেই।
সফটয়ারের সমস্যা হলে ডিভাইজ দিয়ে সফটয়ার দিতে হবে। তবে আপনাকে একজন দক্ষো মোবাইল টেকনিশয়ানের কাছে যেতে হবো তার কারন আপনা মোবাইলের মডেল দেখে নেট থেকে ঐ মডেলের সফটয়ার ডাউনলোড করতে হবে।
বিঃ দ্রঃ কন্ট্রাক সার্ভি কাজ করার সময় কাস্টোমারের কাজ থেকে মোবাইল ডেড রিক্স নিয়ে কাজ করতে হবে, কারন  এখানে বিপদের আসংক্ষা বেশি। (জানার কোনো শেষ নেই) আমার সিমিত জ্ঞান দিয়ে লেখা ভুল থাকলে আমাকে জানাবেন  বাকিটা সংষোধন করে নিব। লেখাটা ভাল লাগলে দয়া করে কমেন্ট করুন
আরো জানতে  facebook,twitter,google+,tech technique সাইটে ভিজিড করুন www.raihan.gala@gmail.com এই ঠিকানয় । raihanzahir.Blogspot.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন