শুক্রবার, ৫ আগস্ট, ২০১৬

চার্জিং আইসি রিমুভ না করে ব্যাট কনক্টাক,নট চার্জিং,ইনভেইলেট চার্জিং ডায়া গ্রাম সহ 100% সমাধান।

আসসালামু আলাইকুম,বন্ধুরা কেমন আছেন আমি আল্লাহর ইচ্ছায় ভালো আছি।
প্রতি বারের ন্যায় এ বারও মোবাইল বিষয় নিয়ে লিখছি,সকল চায়না মোবাইলের ব্যাট কনক্টাক,নট চার্জিং,ইনভেইলেট চার্জিং ডায়া গ্রাম সহ চার্জিং আইসি রিমুভ না করে 100% সমাধান।
এর আগেও চার্জিং সমান্দে টিপস লিখেছি,তবে এবার আরো সহয ভাবে লিখলাম যে কেউ এই ডায়াগ্রাম দেখে কাজ করতে পারবেন। সকল চায়না মোবাইলে চার্জিং সমস্যা প্রায় একই রকম এবং চার্জিং আইসি দুই ধরনের ৮পিন ও ৬পিন বিশিষ্ট তবে বেশির ভাগ মাদার বোডে ৮পিন চার্জিং আইসি দেখা যায়।
ডায়াগ্রাম দেখুন - 
এবার খেয়াল করে দেখুন ২টি ডায়াগ্রাম আছে,চার্জিং আইসির উপরে এক কনারে ফোটার মত গোলাকার চিনহ আছে আইসির ১নং পিনের মাথায়। দেখুন ৩নং পিন থেকে ব্যাক টু ব্যাক 4.1v 1n 4148 জিনার 2টি ডায়ড ব্যাটারির কানেক্টরের পোজিটিভ পিনির সাথে সংযোগ দেওয়া আছে, ব্যাট কনক্টক,নট চার্জিং,ইনভেইলেট চার্জিং এর সমাধানের জন্য। ৭ও ৮নং পিন একত্রে সংযোগ লাগিয়ে ব্যবটারির কানেক্টরের পোজিটিভ পিনের সাথে দেয়া আছে চার্জিং এর জন্য।

আর একটি ডায়াগ্রামে চার্জিং কনেক্টর থেকে ব্যাক টু ব্যাক 4.1v 1n 4148 জিনার 2টি ডায়ড দিয়ে ব্যাটারির পজিটিভ কানেক্টরের সাথে সংযোগ দেয়া আছে চার্জিং হয়ওয়ার জন্য। এভাবে দেখে ঠিকভাবে কাজ করতে পারলে আমি ১০০% নির্চিত কাজ হবে ইনশাআল্লাহ্।

বিঃদ্রঃ ২টি ডায়ডের পরিবর্তে একটি ডায়ড দিয়ে কাজ করলেও হবে, তবে মোবাইল দির্ঘ সময় চার্জ দেয়ার জন্য ২টি ডায়ড দেয়া ভাল নইলে ব্যাটারি ফুলে ওঠার সম্ভাবোনা থাকে।
                             আমার লেখাটা ভাল লেগে থাকলে আমাকে কমেন্ট করুন


মোবাইল সমান্দে আরো জানতে এই ঠিকানায় ভিজিট করুন।
জহির মোবাইল মিডিয়া,facebook,twitter,google+,tech technique.                           
                                                                    www.raihanzahir.blogspot.com                    
                                                                     www.raihan.gala@gmail.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন