মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০১৭

নরমাল ডায়ড পরিচিতি ও কাজ।

পরম করুনা ময় আল্লাহর নামে শুরু করছি।
ডায়ড পরিচিতি ও কাজ।
আসছালামু-আলাইকুম, বন্ধুরা কেমন আছেন, আল্লাহর ইচ্ছায় আমি ভালো আছি। আজ আপনাদের জন্য নিয়ে এলাম নরমাল ডায়ড পরিচিতি ও কাজ।
নরমাল ডায়ড দেখতে কালো রংঙের এবং 2পিন বিশিষ্ট হয়ে থাকে। গায়ের পজিটিভ সাইটে দাগ থাকে বা ভাঙ্গা থাকে।
ডায়ড মাপার নিয়ম- মিটারের সিলেক্টর x-10 এরেখে মাফতে হবে। ভালো থাকলে পজিটিভ সাইটে মান দেখাযাবে। নষ্ট হলে উভয় দিকে মিটার সো করবে অথবা কোনদিকে মিটার সো করবে না অথবা ব্যাতিক্রম দেখাবে।
নরমাল ডায়ডের কাজ :- AC থেকে DC তে রুপান্তর করা বা এক মুখি বিদ্যুৎ প্রবাহ চালু করা এর কাজ।

আমার লেখাটা ভালো লেগে থাকলে আমাকে লাইক লমেন্ট করুন।
এখানে ক্লিক করে মজার মজার নতুন ভিডিও পেতে আমার you tube চ্যানেলটি
সাবস্কাইব করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন