সোমবার, ১৭ এপ্রিল, ২০১৭

ভিটামিন ‘B’ এর কাজ ও ভিটামিন ‘B’ জাতীয় খাদ্য কি?

পরম করুনা ময় আল্লাহর নামে শুরু করছি।

ভিটামিন ‘B’ এর কাজ ও ভিটামিন ‘B’ জাতীয় খাদ্য কি?
আসছালামু-আলাইকুম, বন্ধুরা কেমন আছেন, আল্লাহর ইচ্ছায় আমি ভালো আছি। আজ আপনাদের জন্য নিয়ে এলাম ভিটামিন ‘B’ এর কাজ ও ভিটামিন ‘B’ জাতীয় খাদ্য কি?
ভিটামিন ‘B’ মানুষের শরীরে বেশি প্রয়জন তাই জেনে রাখা ভালো।

ভিটামিন ‘B’ :- ভিটামিন ‘B’ শরীর সুস্হ রাখে। ক্ষুধা বৃদ্ধি পায়। ভিটামিন ‘B’ অভাবে চামড়ার অনুভূতি শক্তি হ্রাস পায়। পেট,কলিজা,রগ ও থোড়ায় দুর্বলতা দেখা দেয়। বুক কাপা,শরীরে পানি বৃদ্ধি পাওয়া সহ শরীরের তাপ মাত্রা কমিয়া যায়।

ভিটামিন ‘B’ জাতীয় খাদ্য :- শুকনা ফল,মাছ,গমের শ্বাস,আলু,শালগম,বেগুন,ফুলকপি,পাতাকপি,গাজর.কদু,মটর,পালংশাক ইত্যাদি ভিটামিন ‘B’ জাতীয় খাদ্য।

আমার লেখাটা ভালো লেগে থাকলে আমাকে লাইক লমেন্ট করুন।
এখানে ক্লিক করে মজার মজার নতুন ভিডিও পেতে আমার you tube চ্যানেলটি সাবস্কাইব করুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন