বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০১৭

নষ্ট মেমরী কার্ড,পেন ড্রাইভ,Hard disk ঠিক করুন খুব সহজেই।


নষ্ট মেমরী কাড, পেন ড্রাইভ, হার্ডিক্স ফেলে না দিয়ে ঠিক করুন খুব সহজে।
পরম করুনা ময় আল্লাহর নামে শুরু করছি।

আসছালামু-আলাইকুম, বন্ধুরা কেমন আছেন, আল্লাহর ইচ্ছায় আমি ভালো আছি। আজ আপনাদের জন্য নিয়ে এলাম নষ্ট মেমরী কাড, পেন ড্রাইভ, হার্ডিক্স ফেলে না দিয়ে কিভাবে ঠিক করা যায় খুব সহজে।
ভাইরাজ অথবা ভোল্টেজ আফ ডাউন করার কারনে মেমরী কাড, পেন ড্রাইভ, হার্ডিক্স নানা সমস্যা দেখা যায়। যেমন- মেমরী কাড, পেন ড্রাইভ, হার্ডিক্স ফরমেট হচ্ছেনা, কোন অবস্হায় ডিলেট হচ্ছেনা বা ড্রাইভ সো করছেনা ইত্যাদি নানা সমস্যা দেখা দিলে ডস  মুডে গিয়ে ঠিক করা যায়।

এবার কাজের কথায় আসি
প্রথমে কিবোডের উইনডোজ+R বাটন চাপুন
Run ওপেন হবে, Run গিয়ে CMD লিখে ইনটার দিন,
ডজ মুড ওপেন হবে সেখানে diskpart লিখে ইনটার দিন,
এরপর যে বক্সটি ওপেন হবে তাতে লিখুন list disk লিখে ইনটার দিন,
এরপর আপনার কম্পিউটারের সকল লিষ্ট ওপেন হবে এভাবে।
চিত্র-1

লক্ষকরে দেখুন disk 0.disk 1.disk 2.এখান থেকে কোন ড্রাইভ ফরমেট দিবেন তা select করুন disk 2 তে পেন ড্রাইভ আছে আমি পেন ড্রাইভ ফরমেট দিবো।
চিত্র-2

ডিক্স পর্টে এবার select disk 2 লিখে ইনটার দিন,
চিত্র-3


ডিক্স পর্টে এবার Clean লিখে ইনটার দিন,
আপনার পেন ড্রাইভ ক্লিন হয়েছে এরকম একটি লেখা আসবে।
তার পর create partition primary লিখে ইনটার দিন,
সর্ব শেষ Format fs=fat32 quick লিখে ইনটার দিন,
এবার আপনার কাজ শেষ হলো। এভাবে নষ্ট মেমরী কাড, পেন ড্রাইভ, হার্ডিক্স ফেলে না দিয়ে ঠিক করুন খুব সহজে।

আমার লেখাটা ভালো লেগে থাকলে আমাকে লাইক লমেন্ট করুন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আমাকে লিখে জানাবেন